ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় ৬ বিএনপি নেতার বিরুদ্ধে সাবেক পৌর মেয়রের মামলা

লামা প্রতিনিধি :: বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ লামা উপজেলা ও পৌর বিএনপির ৬ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন বিএনপি সমর্থিত সাবেক পৌর মেয়র মো. আমির হোসেন। ভিডিওক্লিপের মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার ও মানহানি করার অভিযোগে এনে গতকাল বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন তিনি।

মামলায় অভিযুক্তরা হলেন- জাবেদ রেজা (৪৫), এম রুহুল আমিন (৫৮), আবুদর রব (৬৫), মো. সাইফুদ্দিন (৫০), আবু তাহের (৫২) ও আরিফ চৌধুরী (৪০)। উল্লেখ্য, জাবেদ রেজা জেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং অপর অভিযুক্তরা লামা উপজেলা ও পৌর বিএনপির সভাপতি সম্পাদকসহ বিভিন্ন পদে রয়েছেন।
মামলার অভিযোগে জানা যায়, বিএনপি নেতা আমির হোসেন লামা পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে অভিযুক্তরা তার ও সন্তানদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হন। অভিযুক্তরা অবৈধভাবে ভিডিও চিত্র প্রদর্শন করে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা এবং আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না দেওয়াসহ দল থেকে বহিষ্কার করতে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিকট আবেদন করেন।

এছাড়া তারা বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দকে প্রদর্শন করেন। এসব ঘটনার প্রতিকার চেয়ে বিএনপি নেতা আমির হোসেন গতকাল বৃহস্পতিবার লামা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০০৮ এর ২৩ (২) ২৫ (২)/২৬(২)/২৯(১)/৩৫ (২) ধারায় মামলা দায়ের করেন।

লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী জয়নাল আবেদীন ৬ বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য লামা থানাকে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আলমগীর জানান, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত উল্লেখিত মামলাটি অফিসিয়ালি থানায় পৌঁছেনি। এদিকে, আসন্ন লামা পৌরসভা নির্বাচনের প্রাক্কালে বিএনপি নেতাদের মামলা, অভিযোগ ও পাল্টা অভিযোগের বিষয়ে সাধারণ নেতাকর্মীরা হতাশা প্রকাশ করেছেন।

পাঠকের মতামত: